রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

পৌরসভা নির্বাচন: বিএনপির ২৩ প্রার্থী চূড়ান্ত

পৌরসভা নির্বাচন: বিএনপির ২৩ প্রার্থী চূড়ান্ত

স্বদেশ ডেস্ক:

পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২৩ প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে মহাসচিব স্বাক্ষরিত দলীয় প্রত্যয়নপত্র সংগ্রহ করেছেন মনোনয়ন পাওয়া নেতারা। প্রত্যয়নপত্র প্রার্থীদের হাতে তুলে দেন চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও দলের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক রিয়াজউদ্দিন নসু।

প্রথম ধাপে ২৫টি পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোট গ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামী ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেয়া হবে ১১ ডিসেম্বর। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।

মেয়র পদে বিএনপির দলীয় মনোনয়ন পেলেন যারা- পঞ্চগড় সদরে তৌহিদুল ইসলাম, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে রেজাউল করিম (রাজা), দিনাজপুরের ফুলবাড়ীতে শাহাদাৎ আলী, রংপুরের বদরগঞ্জে ফিরোজ শাহ, কুড়িগ্রাম সদরে শফিকুল ইসলাম, রাজশাহীর পুঠিয়ায় আল মামুন ও কাটাখালীতে সিরাজুল হক, সিরাজগঞ্জের শাহজাদপুরে মাহমুদুল হাসান, কুষ্টিয়ার খোকসায় রাজু আহম্মেদ, চুয়াডাঙ্গা সদরে সিরাজুল ইসলাম (মনি), খুলনার চালনায় আবুল খায়ের খান, বরগুনার বেতাগীতে হুমায়ুন কবির, পটুয়াখালীর কুয়াকাটায় আবদুল আজিজ, বরিশালের উজিরপুরে শহিদুল ইসলাম খান ও বাকেরগঞ্জে এসএম মনিরুজ্জামান, ময়মনসিংহের গফরগাঁওয়ে শাহ আবদুল্লাহ আল-মামুন, নেত্রকোনার মদনে এনামুল হক, মানিকগঞ্জ সদরে আতাউর রহমান আতা, গাজীপুরের শ্রীপুরে শহিদুল্লাহ্ শহিদ, সুনামগঞ্জের দিরাইয়ে ইকবাল হোসেন চৌধুরী, মৌলভীবাজারের বড়লেখায় আনোয়ারুল ইসলাম, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে এমএফ আহমেদ অলি ও চট্টগ্রামের সীতাকুণ্ডে আবুল মুনছুর। এছাড়া পাবনার চাটমোহর ও ঢাকার ধামরাই পৌরসভার মেয়র পদে বিএনপির প্রার্থী চূড়ান্ত হয়নি বলে দলীয় সূত্রে জানা গেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877